ঝড়ূ রায়ের নেখা রাজবংশী গল্প “গল্ফের গুণ্ডা- বাঙ্কুয়া”

হামার চৈতু খুড়া পইত্যেক দিন দুবারসম ব্যালাত ঢুন্ডুরারটারী হাতে খাটি দুধ ধরি টাউনত যায় বেচেবার তানে । দুধের পাইকারি আর পজ্জালী করি দিন কাটায় । বাড়ির বেটিছাওয়ালাও কনেকআদেক চুড়ামুড়ির কারবার করে । পইত্যেক দিন দুধ ধরি যায় আর এ্যকেনা নয়া ঝামেলাত পরেছে কয়দিন হইল্ । কয়দিন হইল ইস্টিশন বাজারোত এ্যকেনা নয়া ভয়ঙ্কর মস্তানের উৎপাতোত সগায় অতিষ্ঠ হয়য়া গেইসে। ছোটোখাটো পাইকার দোকানদার আর গারামের সাদাসিধা মানষিলা উয়ার শিকার। উয়ারঠে বোলে পিস্তোলও আছে,ঐ তানে সগায় আখেলে হাতাসে ডাইল্ । তো স্যেইদিন চৈতু খুড়ার মেজাজটা এখেবারে টং হয়য়া আছে বাড়িত কাখির আর মাচকিলা ব্যাটার নগদ কনেক নাই কাথাতে
খিপে ক্যাচাল হয়য়া গেল্ । ম্যালা দুধের ব্যাপার না হোলে আজি বাজার না আসিল হয় । আগোতে অঘুন আজি হুমন ঠান্ডা মানষিটা। কুনয় সুত্তিবোধ নাই হনহন হাঁটেছে তাও খান ঝুনি বাড়িয়ায় যাছে।

হটাত হ্যাঁচকা টানত্ হুশ হইল । কুন শালা রে মোর বাঙ্কুয়া ধরি টানিল । আজি উয়ায় মরিল । এ্যমনি আগোতে অঘুন টানোতে বাড়িল দ্বিগুন। আর বায় দিগবিদিগ না দ্যাখিয়া দুধের ভার নামে থুইয়া বাঙ্কুয়া দিয়া এ্যমন মাইর দিল্ হুশে নাই । পাছোত শুনিয়া হাতাসে এক হাপ্তা বেটির বাড়ি ।
যাক বাঙ্কুয়া দিয়া ভুত নামানি সইত্যান দিল্ উয়ায় বোলে পিস্তোলওলা বড় মস্তান । য্যেইদিন সাহাস করি দুধ ধরি কাঁপিতে কাঁপিতে বাজার আসিল কোঠে হাতে ম্যালা মানষি উয়ারে ভিতি দৌড়ি আইস্যেছে দ্যাখিয়া মনেমনে
চিন্তাত্ পড়িল। আজি বোধায় মুই শ্যাষ,ছাওয়াছোটো আর বনুসের মুখ ভাসি উঠিল জিও টাও ঝাক্কাউ করি উঠিল। হাঁটা বাড়েয়া দৌড়িবার মতন করিল । মানষিলা কছে খুড়া ভয় নাখান ত্বমাক ধইন্যবাদ । ত্বমার বাঙ্কুয়ার হিমন স্বোয়াদ আগোত পাইলে হামার সগারে ফৈয্যোত আগোতে মিটিল্ হয়। মস্তান এ্যলাও হাসপাতালোতে আছে কমরের বল্টু বোলে ঢিলা হইসে মাথার ইস্কুরুপোতে বোলে প্যাঁচ কাটি গেইসে ।


____ঝড়ু রায়।
শিলিগুড়ি, ভারত।


Post a Comment

Previous Post Next Post